ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

শিক্ষা

২৫০-৩০০ মিটার দূরত্বে দুই পক্ষের অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
২৫০-৩০০ মিটার দূরত্বে দুই পক্ষের অবস্থান টিএসসি এলাকায় পুলিশের গাড়ি

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা শহীদ মিনার থেকে এগিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল পর্যন্ত চলে এসেছেন। আর ছাত্রলীগ নেতাকর্মীরা এখনো টিএসসিতেই অবস্থান করছেন।

দুই পক্ষের মধ্যে মাত্র ২৫০-৩০০ মিটারের ব্যবধান।

অন্যদিকে পুলিশের দুটি সাঁজোয়া যান (রায়ট কার) ঢুকেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৬টা ১০ মিনিটের দিকে এ দুটি সাঁজোয়া যান ঢোকে ঢাবিতে। রায়ট কারগুলোর সঙ্গে দুটি অ্যাম্বুলেন্সও রয়েছে। সঙ্গে আছে ৮ ভ্যান পুলিশ।

সরেজমিনে এ গাড়িগুলোকে শাহবাগ থেকে রাজু ভাস্কর্য হয়ে নীলক্ষেতের দিকে যেতে দেখা যায়।

সন্ধ্যা ৭টার পর ব্যাপক সংখ্যক পুলিশ সদস্যকে ভিসি চত্বর হয়ে টিএসসি ঘুরে জগন্নাথ হলের দিকে যেতে দেখা গেছে।

রাজধানীর চানখারপুলে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষে দুই পক্ষ পরস্পরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন। বিকেল ৩টার পর এ সংঘর্ষ বাঁধে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদুল্লাহ হলে আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হলে বিপরীত দিকে বকশীবাজারের রাস্তায় অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। উত্তেজনার এক পর্যায়ে দুপক্ষের ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়।

এ সময় ঢাকা মেডিকেল কলেজ মোড়ে একটি বাস ভাঙচুর করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।