ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবির মূল ফটকে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’ লেখা পোস্টার

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
জাবির মূল ফটকে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’ লেখা পোস্টার

সাভার (ঢাকা): চলমান কোটা সংস্কার আন্দোলনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’ লেখা পোস্টার লাগানো হয়েছে।  

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৬ টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ পোস্টার লাগানো হয়।

পোস্টারে লেখা ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ, আদেশক্রমে ছাত্রসমাজ’।

সকাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণ নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সারা দিন ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারেননি।  

দুপুর থেকে দুপুর থেকে সাভার মডেল কলেজ, বিপিএসিটি স্কুল অ্যান্ড কলেজ, সাভার ক্যান্টনমেন্ট পাবলিক, মির্জা গোলাম, গণবিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল, নিটার ও সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীসহ আশেপাশের স্কুল ও কলেজের শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে যোগ দেন। এরপর দফায় দফায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, তারা কোটা সংস্কারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করছেন। সারা দেশের মানুষ তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী তাদের ভাই ও বোনদের ওপর হামলা চালিয়েছে। সারাদেশে কয়েকজন নিহতের ঘটনা ঘটেছে। তারা সুষ্ঠু বিচার দাবি করছেন।

কোটা সংস্কার আন্দোলনের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক তৌহিদ সিয়াম বাংলানিউজকে বলেন, গতকাল রাতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী হামলা চালিয়েছিল। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম। আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।