ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

শিক্ষা

ছাত্র আন্দোলনে উত্তাল খুলনার শিববাড়ির মোড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
ছাত্র আন্দোলনে উত্তাল খুলনার শিববাড়ির মোড়

খুলনা: ‘কমপ্লিট শাটডাউন’র অংশ হিসেবে খুলনার শিববাড়ির মোড়ে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করছেন বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কয়েক হাজার শিক্ষার্থী আন্দোলনে অংশ নিয়েছেন।

পুরো এলাকা দখল নিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পুলিশকে উপেক্ষা করে শিববাড়ির মোড় অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এতে খুলনা-যশোর মহাসড়ক, শিববাড়ি থেকে সোনাডাঙ্গা, ময়লাপোতা, রূপসা সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

সারা দেশে চলমান আন্দোলনে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা ও শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে এ বিক্ষোভ করছেন তারা।

তপ্ত রোদে শিক্ষার্থীরা অ্যাকশন টু অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন, লাখো শহীদের রক্তে কেনা, দেশটা কারো বাপের না, রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ আমার ভাইয়েরা মরলো কেন জবাব চাই দিতে হবে, ‘শিক্ষার্থীদের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’সহ বিভিন্ন স্লোগানে উত্তাল করে রেখেছেন পুরো এলাকা। যদিও প্রথমে পুলিশের বাধার মুখে পড়তে হয়েছে শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা কোটা বৈষম্যের অবসান না হওয়া পর্যন্ত রাজপথ না ছাড়ার ঘোষণা দিয়ে মোবাইলে ইন্টারনেট বন্ধ থাকায় ক্ষোভ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।