ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

রুয়েটে সব ধরনের রাজনীতি বন্ধ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
রুয়েটে সব ধরনের রাজনীতি বন্ধ 

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ক্যাম্পাসে ছাত্র-শিক্ষকসহ সব ধরনের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে।  

শনিবার (১০ আগস্ট) এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রুয়েট রেজিস্ট্রার স্বাক্ষরিত দুটি পৃথক অফিস আদেশে পরে এ বিষয়টি জানানো হয়।

ওই অফিস আদেশে বলা হয়েছে, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ১০৫তম জরুরি সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০৩-এর ৪৪ (৪) ও ৪৪ (৫) ধারা অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ে কোনো শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে জড়িত থাকতে পারবেন না। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট বিধান অনুযায়ী শাস্তি দেওয়া হবে।

এছাড়া অপর অফিস আদেশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সব শিক্ষার্থীর সব ধরনের রাজনৈতিক সংগঠন এবং তার কোনো সহযোগী সংগঠনের কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ততা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হলো। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট বিধান অনুযায়ী শাস্তি দেওয়া হবে।

এর আগে শনিবার দুপুরে সব ধরনের রাজনীতি বন্ধসহ ১২ দফা দাবি জানিয়ে উপাচার্য কাছে চিঠি দেন রুয়েটের শিক্ষার্থীরা। আর এসব দাবি না মানলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরবেন না বলেও জানিয়ে দেন।

শনিবার সকালে শিক্ষার্থীরা উপাচার্যের কাছে ‘রুয়েটের অভ্যন্তরীন ও প্রশাসনিক সংস্কারে’র এ চিঠি দেন।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।