ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

শিক্ষা

নোবিপ্রবির ভিসির পদত্যাগ দাবি, বাসভবন ঘেরাও 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
নোবিপ্রবির ভিসির পদত্যাগ দাবি, বাসভবন ঘেরাও 

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. দিদার উল আলমকে স্বৈরাচারের দোসর ও দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তার  পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থীরা। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল বাকীরও পদত্যাগ দাবি করেছেন তারা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে রোববার (১৮ আগস্ট) দুপুরে প্রশাসনিক ভবন ও উপাচার্যের ভবন ঘেরাও করেন শিক্ষার্থীরা।  

একপর্যায়ে শিক্ষার্থীরা উপাচার্যের ভবনের তালা ভেঙে বাসভবনে ঢুকে সেখানে অবস্থান নেন।

এসময় বক্তব্য দেন নোবিপ্রবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক বনি ইয়ামিন, মেহেদী হাসান মেহেদী, জাহিদুল ইসলাম হাসান, হাসিব আহমেদসহ অনেকে।

তারা অভিযোগ করে বলেন, বিগত সময়ের বিভিন্ন অনাচারের কারণে বিশ্ববিদ্যালয় প্রশাসন বর্তমানে শিক্ষার্থীদের কাছে প্রশ্নবিদ্ধ এবং সাধারণ শিক্ষার্থীরা সেখানে আস্থা হারিয়ে ফেলেছেন। এসব বিষয়কে সামনে রেখে এবং বর্তমানে ক্যাম্পাসের পরিবেশ ও নিরাপত্তার কথা বিবেচনা করে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রবল অসহযোগিতা করায় উপাচার্য ও উপ-উপাচার্যের এবং তাদের অনুগতদের স্বেচ্ছায় পদত্যাগ করতে হবে।  

এসময় বক্তরা ভিসিকে দুর্নীতিবাজ ও স্বৈরাচারের দোসর বলে অভহিত করেন। বিশ্ববিদ্যালয়ে ভিসি ব্যাপক দুর্নীতি করেছেন বলেও দাবি করেন শিক্ষার্থীরা।  

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।