ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে বগুড়ায় মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে বগুড়ায় মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগের দাবিতে বগুড়া শহরের সাতমাথায় মানববন্ধন করেছে চলতি বছর (২০১৪) উচ্চ মাধ্যমিক পাস করা শিক্ষার্থীরা। পরে বগুড়া প্রেসক্লাবের সামনে স্টেশন রোডে অবস্থান কর্মসূচি পালন করে তারা।



রোববার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীদের কর্মসূচি শুরু হয়।

মারববন্ধনে উপস্থিত শিক্ষারর্থীরা বলেন, ২০ বছর মেয়াদী কৌশলপত্রের অংশ হিসেবে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বানিজ্যিক কোর্স চালু, প্রতি বছর বর্ধিত ফি’সহ অতিরিক্ত ভর্তি ফি আরোপ করা হচ্ছে। শিক্ষা সংকোচন নীতির অংশ হিসেবে ছাত্র ঝড়ানোর জন্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। অবিলম্বে এই সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানান তারা।

পৃথিবীর সব উন্নত দেশের বিশ্ববিদ্যালয়গুরোতে যে কোনো নাগরিকের যোগ্যতা অনুযায়ী ভর্তির সুযোগ পান। কিন্তু দুঃখজনক হলেও সত্য, বারবারই আসন সংকটের অজুহাত দেখিয়ে বাংলাদেশের মেধাবী অনেক শিক্ষার্থীদের এই সুযোগ থেকে বঞ্চিত করছে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো। শুধুমাত্র কর্তৃপক্ষের উদাসীনতায় আজ শিক্ষার্থীদের জীবন সংকটাপন্ন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সব্যসাচী দাশ, জাকারিয়া, সুব্রত রবি দাস, আব্দুর রহমান, আল আমিন, জেরিন ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্রফন্টের জেলা সভাপতি কিবরিয়া হোসেন, সাধারণ সম্পাদক শ্যামল বর্মনসহ সংশ্লিষ্ট শিক্ষার্থীরা।
 
বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।