ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কুবিতে ছাত্রলীগের ধর্মঘট স্থগিত

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
কুবিতে ছাত্রলীগের ধর্মঘট স্থগিত

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান আলিফের বহিষ্কারের দাবিতে ক্যাম্পাসে অনির্দিষ্টকালের ডাকা ধর্মঘট সোমবার (৭ ডিসেম্বর) বিকেলে স্থগিত করা হয়েছে।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সংঘঠিত অনাকাঙ্খিত ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করায় এ ধমর্ঘট স্থগিত করা হয়।



হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সভাপতি ড. বিশ্বজিৎ চন্দ্র দেবকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্টি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন প্রক্টর আইনুল হক সদস্য ও সহকারী প্রক্টর হাসান হাফিজুল রহমান সদস্য সচিব।

কমিটিকে কোনো কার্যদিবস উল্লেখ না করে দ্রুত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
 
বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মুজিবুর রহমান মজুমদার নিশ্চিত করেন।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গঠন করা তদন্ত কমিটিকে এক সপ্তাহ সময় দিয়ে ধর্মঘট প্রত্যাহার করেছে ছাত্রলীগ। তবে তাদের নিয়মিত বিক্ষোভ কর্মসূচি চলবে বলে জানান ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ।

শুক্রবার (৪ ডিসেম্বর) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে ছাত্রলীগের স্বাগত মিছিলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান আলিফের নেতৃত্বে হামলা চালানো হয়। এ সময় শিক্ষকসহ ১১ জন আহত হয়।

পরে ওই দিনই ‘সাধারণ শিক্ষার্থী পরিষদ’ এর ব্যানারে ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজা ই ঈলাহীর নেতাকর্মীরা আলিফের বহিষ্কার ও বহিরাগত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৪৮ ঘণ্টার সময়সীমা বেধে দেয়। বেধে দেওয়া সময়সীমার মধ্যে দৃশ্যমান কোনো পদক্ষেপ না নেওয়ায় রোববার থেকে সভাপতির বহিষ্কার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দেন তারা।
 
বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।