ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে সিন্ডিকেটের সিদ্ধান্তের বাইরে শিক্ষক নিয়োগ, পরে প্রত্যাহার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
জাবিতে সিন্ডিকেটের সিদ্ধান্তের বাইরে শিক্ষক নিয়োগ, পরে প্রত্যাহার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে সিন্ডিকেটের সিদ্ধান্তের বাইরে একজন শিক্ষক নিয়োগ দেওয়া হলেও বিষয়টি জানাজানি হলে নিয়োগপত্র প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে অস্থায়ী ভিত্তিতে সহকারী অধ্যাপক পদে ড. মো. সালাহ উদ্দিন রাজিব এবং অস্থায়ী প্রভাষক পদে মো. আতিকুর রহমান ও তানজিলা হোসাইনকে নিয়োগ দেওয়া হয়।



কিন্তু রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এই তিনজনের সঙ্গে অপর একজন প্রভাষক প্রার্থী নিতাই চন্দ্রকেও নিয়োগপত্রের চিঠি দিয়ে সোমবারের মধ্যে কাজে যোগ দিতে বলেন।

চিঠি পেয়ে সোমবার তারা সবাই বিভাগে যোগ দেন। পরে বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার (৮ ডিসেম্বর) রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক প্রভাষক প্রার্থী নিতাই চন্দ্রকে ডেকে তার নিয়োগপত্র প্রত্যাহার করে নেন।

এ বিষয়ে নিতাই চন্দ্র বলেন, আমাকে নিয়োগপত্র দিয়ে কাজে যোগ দিতে বলা হয়েছিলো। সেই অনুযায়ী আমি ব্যাংকে টাকা জমা দিয়ে বিভাগে যোগ দেই। কিন্তু আমাকে ভুল করে নিয়োগপত্র দেওয়া হয়েছে জানিয়ে নিয়োগপত্র নিয়ে নেওয়া হয়েছে।

আবু বকর সিদ্দিক বলেন, ভুল বোঝাবুঝির ফলে এঅবস্থার সৃষ্টি হয়েছিলো। জানার পরপরই তা ঠিক করে নিয়েছি।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।