ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

৩৪তম বিসিএসে নন-ক্যাডারে ৮১ জন নিয়োগের সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
৩৪তম বিসিএসে নন-ক্যাডারে ৮১ জন নিয়োগের সুপারিশ

ঢাকা: ৩৪তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নয় এমন প্রার্থীদের নন-ক্যাডার প্রথম শ্রেণীর পদে ৮১ জনকে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (৯ ডিসেম্বর) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, উপজেলা বা থানা নির্বাচন অফিসারের ৩৩টি ও সাব-রেজিস্ট্রারের ৪৮টি পদে নিয়োগের সুপারিশ করে কমিশন।

এর আগে কোটা জটিলতা নিয়ে প্রিলিমিনারি পরীক্ষার ফল দু’বার প্রকাশ ও প্রার্থী যোগ, লিখিত পরীক্ষার ফল প্রকাশে দীর্ঘসূত্রিতা এবং সবশেষ চূড়ান্ত ফল প্রকাশের পর ক্যাডার পদে সুপারিশ নিয়ে ৩৪তম বিসিএস পরীক্ষার ব্যাপারে প্রশ্ন ওঠে।
 
প্রার্থীদের ‘সোনার হরিণ’ ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ নিয়ে প্রশ্ন তুলেছেন নন-ক্যাডার পদে মনোনীত একাধিক প্রার্থী।
 
ক্যাডার পদে সুপারিশ না পাওয়া এসব প্রার্থীর অভিযোগ, বিজ্ঞাপনে উল্লিখিত পদের চেয়ে কম সংখ্যক সুপারিশ এবং প্রশাসন ও পুলিশ ক্যাডারে বেশি সংখ্যক সুপারিশ করা হয়। এতে অনেকেই ক্যাডার পদ পায়নি। ফলাফল বিশ্লেষণ করেও বিজ্ঞাপনে দেওয়া পদ ও সুপারিশ করা পদে সুপারিশ সংখ্যায় পরিবর্তন এসেছে।
 
সরকারি কর্ম কমিশন (পিএসসি) বলছে, কোটা থেকে প্রার্থী না পাওয়া ও সংশ্লিষ্ট ক্যাডার পদে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থী পাস না করায় কিছু পদে কম-বেশি প্রার্থী সুপারিশ পেয়েছেন।
 
গত ২৯ আগস্ট ৩৪তম বিসিএসের মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করে দুই হাজার ১৫৯ জন প্রার্থীকে বিভিন্ন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
এমআইএইচ/আরএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।