ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবিতে ‘গণমাধ্যমের নির্মিত বাস্তবতা’ শীর্ষক সেমিনার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
জবিতে ‘গণমাধ্যমের নির্মিত বাস্তবতা’ শীর্ষক সেমিনার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ‘গণমাধ্যমের নির্মিত বাস্তবতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়।



সেমিনারের শুরুতে বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, জবি উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান ও আমন্ত্রিত অতিথিদেরকে উত্তোরীয় পরিয়ে স্বাগত জানানো হয়।

সেমিনারে জবি উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, গণমাধ্যম যা দেখাচ্ছে বর্তমানে তাই জীবন। এর মাধ্যমে আমরা সবাই কম-বেশি প্রভাবিত হচ্ছি।

এসময় তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা ভবিষ্যতে গণমাধ্যমে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে এমন আশাবাদ ব্যক্ত করেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, পৃথিবীতে যা কিছু আছে সব কিছুই ভালো। কিন্তু আমরা তাদেরকে ব্যবহারের মাধ্যমে নিকৃষ্ট বানাই।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মীর মোশারেফ হোসেন (রাজীব মীর)।

এসময় বক্তারা গণমাধ্যমের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা এবং জাতীয় জীবনে গণমাধ্যমের ভূমিকা তুলে ধরেন।

সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক তাহমিনা হক। সঞ্চালনা করেন প্রভাষক মার্জিয়া রহমান।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ’র অধ্যাপক সলিমুল্লাহ খান, একাত্তর টিভি’র পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
আরএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।