ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
জবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জাতীয় পতাকা অর্ধনমিত, কালো ব্যাজ ধারণসহ বিভিন্ন আয়োজনে যথাযোগ্য মর্যাদায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালনে সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৬টায় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলণ ও কালো ব্যাজ ধারণ করা হয়।



এছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়েরবাজার বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে পর্যায়ক্রমে জবি শিক্ষক সমিতি, নীলদল, বাংলাদেশ ছাত্রলীগ জবি শাখা, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় জবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিকে মহান মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফের‍াত কামনায় শুক্রবার (১১ ডিসেম্বর) বাদ জুমা জবির কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় দেশের শান্তি ও সমৃদ্ধির জন্যও বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
ওএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।