ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মেহেরপুরে নতুন বই পেয়েছে শিক্ষার্থীর‍া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
মেহেরপুরে নতুন বই পেয়েছে শিক্ষার্থীর‍া ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেরপুর: বছরের প্রথম দিনেই মেহেরপুর জেলায় মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়েছে।  

শুক্রবার (০১ জানুয়ারি) সকাল ১১টায় মেহেরপুর সদর উপজেলার উজুলপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অধিদফতরের উদ্যোগে আয়োজিত  বই উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিক্ষা অফিসার গাজী মোহাম্মদ রফি।



সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন।

এতে বক্তব্য রাখেন- উজুলপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইদ্রিস আলী। পরে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দেন প্রধান অতিথি ফরহাদ হোসেন।

জেলায় মাধ্যমিক বিদ্যালয়ের সাত লাখ ৯৭ হাজার ৩৮৬ ও প্রাথমিক বিদ্যালয়ের চার লাখ ২৯ হাজার ৬৯০ নতুন বই বিতরণ করা হয়।
 
এদিকে, গাংনী উপজেলার ২২০ প্রাথমিক বিদ্যালয় ও কেজি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়েছে। সকালে চৌগাছা প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান।

চৌগাছা প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আছাদ উদ দৌলার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রকিবুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সহকারী শিক্ষা অফিসার রবিউল ইসলাম ও শফিকুর রহমান। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ও প্রধান শিক্ষক এনামূল হক।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
এএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।