ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নোয়াখালীতে ৭১ লাখ নতুন বই বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
নোয়াখালীতে ৭১ লাখ নতুন বই বিতরণ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: নোয়াখালীর নয়টি উপজেলার বিভিন্নি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রায় ৭১ লাখ নতুন বই বিতরণ করা হয়েছে। নতুন বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে শিক্ষার্থীরা উচ্ছ্বাসে মেতে ওঠে।



শুক্রবার (০১ জানুয়ারি) সকাল থেকে একযোগে জেলা সব শিক্ষা প্রতিষ্ঠানে এ বই উৎসব শুরু হয়। যা চলবে আগামী কয়েকদিন।

জেলা প্রশাসক মুনির ফেরদৌস জেলা শহরের মাইজদী বাজারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান অরুণচন্দ্র উচ্চ বিদালয়ে এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জেলায় ১৪শ’ প্রাথমিক বিদ্যালয়, ২৯০ মাধ্যমিক বিদ্যালয় ও ১৭২টি মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে  প্রায় ৭১ লাখ বই বিতরণ করা হয়।

এরমধ্যে ১৪শ’প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ২১ লাখ বই, ২৯০ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৩৪ লাখ ১৭ হাজার ১৫৩টি বই এবং ১৭২ মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য ১৫ লাখ ৭২ হাজার ৪শ’ বই বিতরণ করা হয়।

এদিকে, সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের নুরু পাটোয়ারীর হাট এলাকায় সাইদুল হক উচ্চ বিদ্যালয়ে এ উৎসবের উদ্বোধন করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান মিজান। ‍

এ সময় ইউপি সদস্য জসিম উদ্দিন, প্রধান শিক্ষক আবদুল করিমসহ ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৫
এএটি/টিআই
 


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।