ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

এনডিএফবিডি বিতর্ক প্রতিযোগিতা ২৪ জানুয়ারি শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
এনডিএফবিডি বিতর্ক প্রতিযোগিতা ২৪ জানুয়ারি শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘হৃদয় বলছে...ঐতো যুক্তির ভোর’ স্লোগানে ২৪ জানুয়‍ারি শুরু হচ্ছে দুই দিনব্যাপী বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা। যা চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত চলবে।



ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফবিডি) উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতা বাংলাদেশ শিশু একাডেমির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

শনিবার (০৯ জানুয়ারি) এনডিএফবিডি’র পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এই বিতর্ক প্রতিযোগিতার মূলপর্বে সারা দেশের বিজয়ী দলগুলো অংশ নেবে। এ উপলক্ষে ৮ জানুয়ারি শহীদ বীরউত্তম লে. আনোয়ার গার্লস কলেজে ঢাকা অঞ্চলের বিতর্ক (স্কুল) ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

বিতর্ক শেষে ঢাকা অঞ্চলের সেরা ৮টি দলকে নিবর্অচন করা হয়। দলগুলো হেলো- ঢাকা ক্যান্ট. গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, শহীদ বীরউত্তম লে. আনোয়ার গার্লস কলেজ-২, জিরাবো ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, গভঃ ল্যাবরেটরি হাই স্কুল-৩, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ-৩, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ-৫, মতিঝিল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ ও  মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ-৪।

দুপুর ৩টায় শুরু হয় কুইজ প্রতিযোগিতা। ঢাকা অঞ্চলের ২৪টি কুইজ দলের উপস্থিতিতে মাল্টিমিডিয়ার মাধ্যমে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় মূলপর্বের জন্য ১ম, ২য় ও ৩য় দল হিসেবে স্থান লাভ করে সেন্ট প্রেগরিজ স্কুল, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ এবং নটর ডেম কলেজ।

প্রতিযোগিতায় এনডিএফবিডি’র চেয়ারম্যান এ কে এম শোয়েবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।