ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবিতে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
জবিতে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেলসহ পাঁচ দফা দাবিতে পূর্ণ কর্মবিরতি তৃতীয় দিনেও অব্যাহত রেখেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
 
১১ জানুয়ারি, সোমবার থেকে শুরু হওয়া এ র্কমবিরতি চলাকালে জবিতে বুধবারও (১৩ জানুয়ারি) ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।



সরেজমিনে ঘুরে, কয়েকজন শিক্ষক নেতা ছাড়া অধিকাংশ শিক্ষক-শিক্ষার্থীকে ক্যাম্পাসে দেখা যায়নি। বন্ধ রয়েছে সব ধরনের বিভাগীয় কার্যক্রম। তবে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ ও হিসাব বিভাগ খোলা থাকতে দেখা গেছে।

সামাজিক বিজ্ঞান অনুষদের নৃবিজ্ঞান বিভাগ ঘুরে দেখা যায়, সেমিনার ও শ্রেণিকক্ষ পুরোপুরি শিক্ষার্থী শূন্য। খোলা থাকলেও বিভাগীয় অফিসের কোনো কার্যক্রম চলতে দেখা যায়নি। অনেক কক্ষ তালাবদ্ধ থাকতে দেখা গেছে।

জানতে চাইলে শিক্ষক সমিতির সভাপতি কাজী সাইফুদ্দিন বাংলানিউজকে বলেন, দাবি আদায় না পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। এসব যৌক্তিক দাবি পূরণ হলেই আমরা ক্লাসে ফিরে যাবো।

মর্যাদা ও বেতন প্রশ্নে বিভিন্ন পর্যায়ে আন্দোলনের পর ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি পালন করে আসছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা না হওয়ায় সেশনজটের আশঙ্কা করছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্র আদিল হোসেন বলেন, চলতি মাসেই আমাদের সেমিস্টার পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু এই আন্দোলনের কারণে তা কখন হবে এ বিষয়ে কোনো নিশ্চয়তা নেই।

যাত্রী শূন্য অবস্থায় যাতায়াত করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য বরাদ্দ বাস-মাইক্রোবাসগুলো।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
আরএআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।