ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি ছাত্রজোটের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
জাবিতে প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি ছাত্রজোটের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস/ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে এবার লাগাতার প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করবে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে এবার লাগাতার প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করবে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট।

সোমবার (১২ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন জোটের নেতা ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক অলিউর রহমান সান।

লিখিত বক্তব্যে তিনি জানান, বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) থেকে শিক্ষক-শিক্ষার্থীদের কাছ থেকে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান চলবে। আগামী ১৫ ডিসেম্বর থেকে লাগাতার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করা হবে।

অলিউর রহমান সান জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভাগ উন্নয়ন ফি বাতিল না করা পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি মাসুক হেলাল অনিক, আহ্বায়ক মশিউর রহমান, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ৮ ডিসেম্বর বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে প্রগতিশীল ছাত্রজোট ব্যাংক অবরোধ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত ঘোষণা করে। বিষয়টি নিয়ে গতকাল ১১ ডিসেম্বর (রোববার) বিভাগীয় সভাপতিদের নিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বৈঠক করেন। বৈঠকে বিভাগ উন্নয়ন ফি চালু রেখে আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর ভর্তির জন্য নতুন তারিখ ঘোষণা করেন।  

এ সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার নতুন কর্মসূচি ঘোষণা করলো প্রগতিশীল ছাত্রজোট।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।