ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

লক্ষ্মীপুরে বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
লক্ষ্মীপুরে বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে। এবার প্রায় ৪ লাখ ৮৮ হাজার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যের বই বিতরণ হয়েছে।

রোববার (১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজে ক্ষুদে শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে বই তুলে দেন স্থানীয় সংসদ একেএম শাহজাহান কামাল ও জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রণজিত কুমার পাল ও সাবেক ছাত্র নেতা নজরুল ইসলাম ভুলু।

একই সময় লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতনে বই বিতরণ করেন জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

এদিকে, কমলনগর উপজেলার তোরাবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সকাল সাড়ে ১০টায় বই বিতরণ অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন-কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামসুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুর রহমান মোল্লা, কমলনগর উপজেলা ১৪ দলীয় জোটের সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার, তোরাবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন ও তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়সল আহম্মেদ রতন প্রমুখ।

এর আগে সকাল সোয়া ১০টার দিকে সদর উপজেলার লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট (পিপি) জসিম উদ্দিন।

সহকারী প্রধান শিক্ষক মো. মুরাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মিজানুর রহমান রুবেল, আবুল হোসেন খোকন, মো. আনোয়ার হোসেন ও মৃত্যুঞ্জয় মজুমদার।

এছাড়াও লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীপুর কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, দালাল বাজার এনকে উচ্চ বিদ্যালয়, ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও ইনসাফ স্কুল অ্যান্ড কলেজসহ সকল সরকারি বেসরকারি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের তথ্য মতে, জেলার ১ হাজার ১৩০টি প্রাথমিক বিদ্যালয়ের ২ লাখ ৪৭ হাজার ৮৭০ শিক্ষার্থীর মাঝে ১১ লাখ ৭০ হাজার ৭২০টি নতুন বই ও জেলার মাধ্যমিক, দাখিল, প্রতিষ্ঠানের ২ লাখ ৪০ হাজার ৭০ শিক্ষার্থীর মাঝে ৩১ লাখ ৩২৮টি নতুন বই  বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।