ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে জাবির নিরাপত্তা জোরদার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে জাবির নিরাপত্তা জোরদার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: থার্টি ফার্স্ট নাইটে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাত ১২টার পর ২০১৮ সালের সূচনা হবে।

ইংরেজি নতুন বর্ষকে স্বাগত জানাতে গিয়ে ক্যাম্পাসে যাতে কোনো উচ্ছৃঙ্খল ও অনভিপ্রেত কর্মকাণ্ড না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ৩১ ডিসেম্বর বিকেল থেকে ১ জানুয়ারি সকাল পর্যন্ত বহিরাগত কোনো মোটরসাইকেল, মাইক্রোবাস, প্রাইভেটকার ও ট্যাক্সিক্যাব ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না।

রোববার সন্ধ্যার মধ্যে বহিরাগতদের ক্যাম্পাস ত্যাগ করতে বলা হয়েছ। জয় বাংলা গেট ছাড়া ক্যাম্পাসের অন্য সব গেট বন্ধ রাখা হবে। ক্যাম্পাসে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। পুলিশি টহলের ব্যবস্থা রাখা হয়েছে। স্ব-স্ব হল প্রশাসন হলের অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। প্রক্টরিয়াল বডি আইনশৃঙ্খলা রক্ষায় সার্বিক তদারকি করবেন। বটতলার দোকান রাত ১১টার মধ্যে বন্ধ করতে হবে।

এছাড়া ক্যাম্পাসে ক্যাম্প ফায়ার, আতশবাজি, পটকা ফোটানো নিষিদ্ধ করা হয়েছে। শিক্ষার্থীদের রাত ১১টার মধ্যে নিজ নিজ হলে প্রবেশ করতে হবে,নিজ নিজ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে, হলের ভেতরে বা বাইরে মিছিল-সমাবেশ করা যাবে না এবং কোনো বহিরাগতকে হলে অবস্থান করতে দেওয়া যাবে না বলে জানান রেজিস্ট্রার।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।