ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। ছবি: বাংলানিউজ

বরিশাল: সুষ্ঠু, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

শনিবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ নগরের ১২টি কেন্দ্রে ‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

চলতি বছরের ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে শিক্ষার্থীদের অংশগ্রহণের হার ৫০ দশমিক ৯৩ শতাংশ।

‘ক’  ইউনিটে ৫৮০টি আসনের বিপরীতে ২০ হাজার ৫৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন।  

পরীক্ষা চলাকালীন সময়ে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় উপাচার্য’র সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শিক্ষকমণ্ডলীসহ অন্যান্য সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘খ’ ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় উপাচার্য সমগ্র বরিশালবাসীসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তিনি আশা প্রকাশ করেন সবার সম্মিলিত সহযোগিতা অব্যহত থাকলে শিক্ষা, গবেষণা, সাংস্কৃতিক কর্মকাণ্ডসহ শিক্ষামূলক কার্যক্রমের মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয় অচিরেই একটি আন্তর্জাতিকমানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।