ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

স্নাতক শেষ বর্ষের পরীক্ষা নেওয়ার দাবি স্বতন্ত্র জোটের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
স্নাতক শেষ বর্ষের পরীক্ষা নেওয়ার দাবি স্বতন্ত্র জোটের

ঢাবি: স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) স্নাতক শেষ বর্ষের সব পরীক্ষা সম্পন্ন করে ফলাফল প্রকাশের দাবি জানিয়েছে স্বতন্ত্র জোট।  

সোমবার (৭ ডিসেম্বর) যুগ্ম-আহ্বায়ক চয়ন বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জাননো হয়।

 

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশন ও ২০১৬-১৭ সেশনের বহু শিক্ষার্থী স্নাতক পর্যায়ের সর্বশেষ পরীক্ষা দিতে না পারায় বা ফলাফল প্রকাশিত না হওয়ায় কর্মজীবনে প্রবেশ করতে পারছেন না। পরিবার তাদের দিকে মুখ তুলে বসে আছে কিন্তু প্রশাসনিক ব্যর্থতায় তারা স্নাতক সম্পন্ন করতে পারছেন না।

পুরো পৃথিবী করোনার প্রথম ধাক্কায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিলেও রাষ্ট্রীয় ও প্রাতিষ্ঠানিক উদ্যোগে উচ্চতর শিক্ষা কার্যক্রম অন্যান্য দেশে আগের গতিতে ফিরে এসেছে। খোদ বাংলাদেশেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বুয়েট ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয়ভাবে স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের দ্রুত পাস করিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে। এরইমধ্যে আবার ৪৩তম বিসিএস দরজায় কড়া নাড়ছে। এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কর্মকাণ্ডের অভাব সত্যিই হতাশাজনক।

তাই শিক্ষার্থীদের কর্মজীবনে প্রবেশ ও সংসারের হাল ধরার স্বার্থে যত দ্রুত সম্ভব স্বাস্থ্যবিধি মেনে স্নাতক শেষ বর্ষের সব পরীক্ষা সম্পন্ন করে ফলাফল প্রকাশের দাবি জানায় স্বতন্ত্র জোট। বিশেষত ৩১ জানুয়ারি ৪৩তম বিসিএস পরীক্ষার রেজিস্ট্রেশন শেষ হওয়ার আগেই এ দুই সেশনের সব লিখিত পরীক্ষা সংশ্লিষ্ট কার্যক্রম সম্পন্ন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।