ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পারিবারিক কলহে ইবি ছাত্রীর আত্মহত্যা!

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
পারিবারিক কলহে ইবি ছাত্রীর আত্মহত্যা!

ইবি: পারিবারিক কলহের জেরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী আত্মহত্যা করেছেন। শনিবার (২ জানুয়ারী) সন্ধ্যা সাতটার দিকে ঝিনাইদহে নিজ বাড়িতে আত্মহত্যা করেন তিনি।

ওই ছাত্রীর নাম ফাবিহা সুহা। সে বিশ্ববিদ্যালয়ের ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং ঝিনাইদহ শহরের আদর্শপাড়া গ্রামের বাসিন্দা ঝিনাইদহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ সেলিমের কন্যা। দুই বোনের মধ্যে সুহা ছিলেন বড়।

জানা গেছে, মায়ের ওপর অভিমান করে সন্ধ্যা সাতটার দিকে নিজ বাড়িতে গলায় ফাঁস দেন তিনি। পরে পরিবারের লোকজন উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আগামীকাল (০৩ জানুয়ারী) বাদ যোহর ঝিনাইদহের আদর্শ পাড়ার বাড়ির সামনে ওয়াজের আলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে তার জানাযা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

প্রতিবেশীদের বরাত দিয়ে ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক মেহেদী হাসান জানান, তার খালার বিবাহ বিচ্ছেদের পর থেকে বাড়িতে থাকা খালাতো বোনকে নিয়ে মায়ের সঙ্গে প্রতিনিয়ত কথা কাটাকাটি হত সুহার।  

সুহার অভিযোগ ছিল মা তার থেকে তার খালাতো বোনকে প্রাধান্য দিত। এ নিয়ে সুহা ও তার বাবার সঙ্গে তার মায়ের মাঝেমধ্যেই ঝামেলা হতো। সর্বশেষ শুক্রবার তার মা তাকে বকাঝকা ও মারধর করেন। যার ফলে সুহার বাবা-মায়ের মধ্যে কলহের সৃষ্টি হয়।  

পারিবারিক কলহ ও মায়ের ওপর অভিমান থেকে আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে ধারণা প্রতিবেশীদের। তিনি আরও জানান, সুহার মা তাকে বকাঝকার বিষয়টি স্বীকার করেছেন। তবে এ থেকে আত্মহত্যা করতে পারে বিষয়টি ভাবেননি তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমি বিষয়টি শুনেছি। এটা খুবই দুঃখজনক ঘটনা। বিশ্ববিদ্যালয় পড়ুয়া একজন শিক্ষার্থীর এমন মৃত্যু কোনোভাবেই কাম্য নয়। ঘটনাস্থলে বিভাগের শিক্ষকরা গিয়েছেন। তাদের সঙ্গে কথা বলেছি ও খোঁজ খবর রাখছি।

বাংলাদেশ সময়: ০২২৮ ঘন্টা, জানুয়ারী ০৩, ২০২১
এমএমআই/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।