ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

৪ দফা দাবিতে কারিগরি শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
৪ দফা দাবিতে কারিগরি শিক্ষার্থীদের মানববন্ধন ৪ দফা দাবিতে কারিগরি শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: অতি দ্রুত অষ্টম পর্বের মৌখিক পরীক্ষা নেওয়া এবং চলমান সব নিয়োগে আবেদনের সুযোগ দেওয়াসহ চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ পলিটেকনিক ছাত্র পরিষদ।

মঙ্গলবার (৫ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে কারিগরি শিক্ষার্থীদের আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমরা পলিটেকনিক ইনস্টিটিউটের অষ্টম পর্বের শিক্ষার্থী। আমাদের শুধু এখন একটা বিষয় বাকি আছে, সেটা হচ্ছে মৌখিক পরীক্ষা। এটার জন্য আমরা কোনো ফলাফল পাচ্ছি না। ফলে এ বছর যেসব নিয়োগ বিজ্ঞপ্তি ছিল, সেগুলোতে অংশ নিতে পারিনি। জেনারেল সেকশনের শিক্ষার্থীদের ফলাফলের একটা ব্যবস্থা করা হলেও আমাদের ব্যাপারে এখন পর্যন্ত কোনো ধরনের সিদ্ধান্ত নেয়নি। তাই আমরা এসব সমস্যা সমাধানের বিষয়ে এখানে সমবেত হয়েছি। ’

দাবিগুলো হচ্ছে— অষ্টম পর্বের মৌখিক পরীক্ষা গ্রহণ এবং চলমান সব নিয়োগের আবেদনের সুযোগ দেওয়া; স্থগিত হওয়া দ্বিতীয়, চতুর্থ পর্বে তাত্ত্বিক অংশগুলোকে উত্তীর্ণ দিয়ে ব্যবহারিক অংশগুলোকে পরবর্তী পর্বে সংযুক্ত করা; প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের সিলেবাস কমিয়ে অনলাইনে ক্লাস করানোর মাধ্যমে দ্রুত পরীক্ষা নেওয়া এবং ২০২১ সালের মধ্যে ডুয়েটসহ চারটি প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও অন্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের আসন বরাদ্দ করা।

আগামী সাতদিনের মধ্যে দাবি মানা না হলে বিক্ষোভ মিছিল ও পরবর্তী কার্যক্রম ঘোষণা করা হবে বলে জানান তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পলিটেকনিক ছাত্র পরিষদ (বাপছাপ) সভাপতি মেহেদী হাসান লিমন, কারিগরি ছাত্র অধিকার পরিষদ (সাধারণ ছাত্র) নাজমুল হক, মানিক শেখ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২১
এমএমআই/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।