ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

উচ্চশিক্ষায় সহযোগিতায় আমেরিকান দূতাবাসের আগ্রহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২১
উচ্চশিক্ষায় সহযোগিতায় আমেরিকান দূতাবাসের আগ্রহ ইউজিসির সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করতে আগ্রহ প্রকাশ করেছে ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স সেকশন

ঢাকা: উচ্চশিক্ষা ও গবেষণার বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করতে আগ্রহ প্রকাশ করেছে ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স সেকশন।

বুধবার (৬ জানুয়ারি) আমেরিকান দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স সেকশনের তিন সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মধ্যে ইউজিসিতে এক আলোচনা সভায় এ আগ্রহের কথা জানানো হয়।

এসময় ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, ড. মুহাম্মদ আলমগীর, ড. বিশ্বজিৎ চন্দ ও ড. মো. আবু তাহের উপস্থিত ছিলেন। অপরদিকে, ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের পক্ষে ছিলেন কালচারাল অ্যাফেয়ার্স অফিসার খাদিজা মাহামুদ ও কালচারাল অ্যাফেয়ার্স স্পেশালিস্ট রায়হানা সুলতানা।

ইউজিসি জানায়, আলোচনায় একাডেমিক গবেষণা ক্ষেত্রে সহযোগিতা, বাংলাদেশ এবং আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে যোগসূত্র প্রতিষ্ঠা, বিশ্ববিদ্যালয় পর্যায়ে নবীন শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান, উচ্চশিক্ষা ক্ষেত্রে অনলাইনভিত্তিক মূল্যায়ন এবং ইউজিসির মাধ্যমে ফুলব্রাইট স্কলারশিপ ও ফেলোশিপ দিতে তথ্য প্রচার ইত্যাদি বিষয় প্রাধান্য পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২১
এমআইএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।