ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

হল খোলার দাবিতে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
হল খোলার দাবিতে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): পরীক্ষার আগে স্বাস্থ্যবিধি মেনে হল খোলাসহ তিন দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে প্রগতিশীল ছাত্রজোট।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে এ কর্মসূচী পালন করেন তারা।

জোটের তিন দফা দাবি হলো-স্বাস্থ্যবিধি মেনে হল খোলা, বছরের সব বেতন-ফি মওকুফ এবং টিএসসির বর্তমান অবকাঠামো সংরক্ষণ করা। এ দাবিতে ৮ জানুয়ারি থেকে গণস্বাক্ষর এবং ১২ জানুয়ারি উপাচার্য কার্যালয়ের সামনে কুশপুতুল দাহ করার ঘোষণা দিয়েছেন জোটের ঢাবি শাখার সমন্বয়ক সোহাইল আহমেদ শুভ।

সমাবেশে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগিব নাঈম বলেন, আমরা পরীক্ষা নিতে নিষেধ করছি না, আমরা স্বাস্থ্যবিধি মেনে হল খুলে পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি। কেননা, যদি হল খোলা না হয় বেশিরভাগ শিক্ষার্থীরা পরীক্ষা দিতে সক্ষম হবে না। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন সব শিক্ষার্থীর কথা ভাবছে না, তারা সবাইকে সমানভাবে দেখছে। যদি আমাদের দাবিগুলো মেনে না নেওয়া হয় আমরা আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেবো।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সাদিকুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সংগঠক লাভনী বন্যা, ছাত্র ইউনিয়ন ঢাবি শাখার সহ-সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।