ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদককে বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদককে বহিষ্কার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির লোগো

ঢাকা: বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদ থেকে আবুল কাশেমকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৯ জানুয়ারি) বিকেল ৪টা ৪০ মিনিটে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান আতিক স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কাশেমকে সংগঠনের গঠনতন্ত্র ও মুক্তিযুদ্ধ চেতনাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে সমিতির সাধারণ সম্পাদকের পদসহ প্রাথমিক সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হলো। সাধারণ সম্পাদকের শূন্য পদে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন তপন কুমার মন্ডল।

এতে আরও বলা হয়, দেশের সব প্রাথমিক শিক্ষকদের সংগঠনের পতাকাতলে ঐক্যবদ্ধ থেকে শিক্ষকদের কল্যাণে কাজ করার জন্য আহ্বান জানানো হলো। একইসঙ্গে বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. আবুল কাশেমের সঙ্গে কোনো ধরনের সাংগঠনিক যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হয়।

এর আগে গত বছরের ২০ নভেম্বর শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আতিকুর রহমানকেও সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়।

সাধারণ সম্পাদককে বহিষ্কারের বিষয়ে প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান আতিক বাংলানিউজকে বলেন, ‘শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেমকে গঠনতন্ত্র ও মুক্তিযুদ্ধ চেতনাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়ে আমি মৌখিকভাবে কয়েকবার সতর্ক করি এবং এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলি। এ কারণে আমি তার বিরাগভাজন হই। ফলে তিনি আমাকেই কোনো মিটিং ছাড়াই বহিষ্কারের একটি বিবৃতি দেন। এটা সম্পূর্ণ বেআইনি এবং গঠনতন্ত্র বিরোধী।

এ বিষয়ে জানতে আবুল কাশেমকে একাধিকবার মোবাইলে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল ধরেননি।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২১
আরকেআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।