ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবির বাসে বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
ইবির বাসে বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয়: লকডাউনে মেসে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর লক্ষ্যে বিভাগীয় শহরের যাত্রা শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাস।  

শুক্রবার (১৬ জুলাই) সকাল ৬টার দিকে বিশ্ববিদ্যালয় ও কুষ্টিয়া শহর থেকে ছেড়ে যায় পাঁচটি বাস।

পাঁচটি বাসের মধ্যে তিনটি বাস ঢাকা এবং দু’টি বাস খুলনা বিভাগে যাবে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  
    
তিনি বলেন, শিক্ষার্থীদের দুর্ভোগের কথা ভেবে সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এ উদ্যোগটি নিতে পেরেছি। এখন শিক্ষার্থীরা তাদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারলেই হয়। কোনো সমস্যা যেন না হয় সেজন্যে আমি গাড়ির চালক ও তার সহযোগীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

পরিবহন সূত্রে জানা যায়, আগামী ১৮ তারিখ শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর লক্ষ্যে দ্বিতীয় দফায় আরও ছয়টি বাস দিবে প্রশাসন। তিনটি করে বাস রাজশাহী ও রংপুর বিভাগে যাবে।

জানা যায়, গত ৭ জুলাই আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে বিভাগীয় শহরে পৌঁছানোর দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আটকে পড়া শিক্ষার্থীদের তালিকার ভিত্তিতে পরিকল্পনা করার নির্দেশনা দেন।  

পরে শিক্ষার্থীদের তালিকা তৈরি করতে সোমবার (১২ জুলাই) পর্যন্ত গুগল ফর্ম পূরণের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নির্ধারিত সময়সীমা শেষে মেসে অবস্থানকারী ৭৪৪ জন শিক্ষার্থী তাদের তথ্য দেন। এর ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর লক্ষ্যে বাস দেওয়ার অনুমতি দেয়।

বাংলাদেশ সময়: ০৮৫২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।