ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির নবনিযুক্ত উপ-উপাচার্যের যোগদান

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
রাবির নবনিযুক্ত উপ-উপাচার্যের যোগদান ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবনিযুক্ত উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম যোগদান করেছেন।  

শনিবার (১৭ জুলাই) দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনে উপ-উপাচার্যের কার্যালয়ে এসে তিনি যোগদান করেন।

 

গত ১৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে চার বছরের জন্য এ পদে নিয়োগ দেন।

দায়িত্ব নেওয়ার সময় সদ্য বিদায়ী উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, অপর উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

এ সময় উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, বিগত সময়ে রাবিতে যে নিয়োগ বাণিজ্য, দুর্নীতি, স্বজনপ্রীতি, অন্যায়-অনিয়মগুলো হয়েছে, সেগুলো বন্ধ করার জন্য আমি কাজ করতে চাই। এজন্য আপনারা সবাই আমাকে সহযোগিতা করবেন। কাজ করতে গেলে ত্রুটি-বিচ্যুতি হতেই পারে। সেই ত্রুটি-বিচ্যুতিগুলো আপনারা আমাকে অবশ্যই জানাবেন। আমি যদি তা সংশোধন না করি তাহলে সমালোচনা করবেন।

তিনি আরও বলেন, যদি কোনো ধরনের অন্যায়-অনিয়ম করে থাকি, তাহলে বাংলাদেশ সরকারের আইন অনুযায়ী সেই অনিয়মের যে শাস্তি আমার ওপর বর্তাবে, আমি তা মাথা পেতে মেনে নেবো।

উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখাসহ দায়িত্ব পালনে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতাও কামনা করেন।

পরে নবনিযুক্ত উপ-উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন। এছাড়া তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানের শহীদ ড. শামসুজ্জোহার সমাধি ও শহীদ চার জাতীয় নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের কবরেও পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।