ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থী নিয়ে উত্তরবঙ্গের দিকে ইবির বাস

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
শিক্ষার্থী নিয়ে উত্তরবঙ্গের দিকে ইবির বাস

ইবি: মেসে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি যাওয়ার লক্ষ্যে বিভাগীয় শহরে পৌঁছে দিচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৫টি বাস উত্তরবঙ্গের দুই বিভাগে (রাজশাহী ও রংপুর) রওনা হয়েছে ।  

রোববার (১৮ জুলাই) দ্বিতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয় থেকে ৬টা ও কুষ্টিয়া থেকে ৭টায় ছেড়ে যায় বাসগুলো।

এর মধ্যে দুটি বাস কুষ্টিয়া-নাটোর হয়ে রাজশাহী পৌঁছাবে। রাজশাহী এবং তার পার্শ্ববর্তী জেলার শিক্ষার্থীরা এই দুই বাসে যাচ্ছে।  

অপরদিকে কুষ্টিয়া-নাটোর-বগুড়া হয়ে রংপুর হয়ে যাচ্ছে বাকি তিনটি বাস। বগুড়া, রংপুর ও তার পার্শ্ববর্তী জেলার শিক্ষার্থীরা এ তিনটি বাসে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন সূত্রে এসব তথ্য জানা গেছে।

উত্তরবঙ্গের এ দুই বিভাগের মধ্যে দিয়ে শেষ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের জন্য এই সেবা। দুইদিনে প্রায় এক হাজার শিক্ষার্থীকে এ সেবা দেওয়া হলো। প্রশাসনের এ সেবা পেয়ে শিক্ষার্থীরা উৎফুল্ল। করোনার এ ঝুঁকিপূর্ণ সময়ে এ সেবা দেওয়ায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাধুবাদ জানান।

এর আগে গত শুক্রবার (১৭জুলাই) প্রথম দিনে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি যাওয়ার লক্ষ্যে নিজস্ব পরিবহনে ঢাকা, ময়মনসিংহ, খুলনা বিভাগে পৌঁছে দেয় ইবি প্রশাসন।  

জানা যায়, গত ৭ জুলাই আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে বিভাগীয় শহরে পৌঁছানোর দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আটকে পড়া শিক্ষার্থীদের তালিকার ভিত্তিতে পরিকল্পনা করার নির্দেশনা দেন।  

পরে শিক্ষার্থীদের তালিকা তৈরি করতে সোমবার (১২ জুলাই) পর্যন্ত গুগল ফর্ম পূরণের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নির্ধারিত সময়সীমা শেষে মেসে অবস্থানকারী ৭৪৪ জন শিক্ষার্থী তাদের তথ্য দেয়। এর ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর লক্ষ্যে বাস দেওয়ার অনুমতি দেয়।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।