ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

তৃতীয় শ্রেণির কর্মচারীদের ১১ গ্রেডে বেতন দাবি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
তৃতীয় শ্রেণির কর্মচারীদের ১১ গ্রেডে বেতন দাবি 

ঢাকা: ন্যূনতম বেতন গ্রেড ১১তম দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন থেকে এ দাবি জানায় তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ।

১১তম গ্রেডে বেতনসহ শিক্ষার্থী সংখ্যার অনুপাতে তৃতীয শ্রেণির কর্মচারী বাড়ানো, পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/হিসাবরক্ষণ কর্মকর্তা পদ সৃষ্টি করা, পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর ট্রেনিংয়ের দ্রুত ব্যবস্থা করা, শিক্ষা মন্ত্রণালয়ের প্রণীত চাকরিবিধি-২০১২ দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভর্নিং বড়িতে কর্মচারীদের একজন সদস্য রাখার ব্যবস্থা নিশ্চিত করা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতির ব্যবস্থা করা এবং সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করার দাবি জানান পরিষদের নেতারা।

মানববন্ধনে পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মোস্তফা ভূঁইয়া বলেন, আমাদের ৮ ঘণ্টা ডিউটি করার কথা থাকলেও কাজের প্রয়োজনে ১২ থেকে ১৬ ঘণ্টা কাজ করতে হয়। এরপরও আমরা বেতন ভাতায় বৈষম্যের শিকার হচ্ছি। অফিস সহকারী হিসেবে চাকরি শুরু করে এ পদেই আমাদের চাকরি জীবনের সমাপ্তি ঘটে, আমাদের কোনো পদান্নতি হয় না। স্কুল-মাদরাসার সব কাজ তৃতীয় শ্রেণির কর্মচারীরা করলেও বিভিন্ন বিষয়ের উপর ট্রেনিং নেয় শিক্ষকেরা।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন পরিষদের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. নূরুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এমইউএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa