ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

খুবিতে প্রথম টার্মের পরীক্ষা শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
খুবিতে প্রথম টার্মের পরীক্ষা শুরু রোববার

খুলনা: করোনা মহামারির কারণে এখনো বিশ্ববিদ্যালয় না খোলায় শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে আগামী রোববার (১২ সেপ্টেম্বর) থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির সব বর্ষের প্রথম টার্মের ফাইনাল পরীক্ষা শুরু হচ্ছে।

ইতোমধ্যে অনলাইনে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

তিনি আরও জানান, ডিসিপ্লিন প্রধানরা কোর্স কো-অর্ডিনেটরের মাধ্যমে স্ব স্ব ডিসিপ্লিনে অনলাইন পরীক্ষা সংক্রান্ত মডেল টেস্ট গ্রহণ করা হয়েছে। অনলাইনে পরীক্ষা গ্রহণের একটি রুটিন ইতোমধ্য প্রকাশ করা হয়েছে। সে অনুযায়ী আগামী রোববার সব স্কুলের সব ডিসিপ্লিনের সব বর্ষের প্রথম টার্মের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনা মহামারির কারণে অনলাইনে/অফলাইনে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি কিছুদিন আগে নেওয়া হয়। তবে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব পর না হওয়ায় শেষ পর্যন্ত অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। প্রথম টার্মের পরীক্ষা গ্রহণ শেষ হলেই যত তাড়াতাড়ি সম্ভব কর্তৃপক্ষ দ্বিতীয় টার্মের ফাইনাল পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নেবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন খান গোলাম কুদ্দুস। একাডেমিক ক্ষেত্রে এটি আমাদের শিক্ষক, শিক্ষার্থীদের জন্য নতুন অভিজ্ঞতা এবং দুর্যোগকালীনসহ যেকোনো পরিস্থিতে একাডেমিক ব্যবস্থা চালু রাখার ক্ষেত্রে এ অভিজ্ঞতা কাজে আসবে বলে তিনি মন্তব্য করেন। অনলাইনে পরীক্ষা গ্রহণ নির্বিঘ্ন ও সুষ্ঠুভাবে সম্পন্নে উপাচার্য ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক প্রধানদের নিয়ে কয়েক দফা সভা করে প্রস্তুতি পর্যালোচনা করেছেন বলেও উল্লেখ করেন খান গোলাম কুদ্দুস।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa