ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

স্কুল ঘুরে দেখছেন শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
স্কুল ঘুরে দেখছেন শিক্ষামন্ত্রী স্কুল ঘুরে দেখছেন শিক্ষামন্ত্রী। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: শিশু শিক্ষার্থীদের জন্য কতটা স্বাস্থ্যসম্মত করে প্রস্তুত করা হয়েছে তা সরেজমিন পরিদর্শন শুরু করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

পরিদর্শনে গিয়ে অপরিচ্ছন্নতা চোখে পড়লেই প্রতিষ্ঠান প্রধানের ভাগ্যে জুটছে শাস্তি বা তিরস্কার।

 

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম দিন রোববার (১২ সেপ্টেম্বর) রাজধানীর দুই স্কুল পরিদর্শন করেছেন দীপু মনি।  

দুপুরে কলাবাগান লেক সার্কাস স্কুলে পরিদর্শনে যান শিক্ষামন্ত্রী। এ সময় স্কুলের কোনাকাঞ্চি, স্টোর রুম পরিদর্শন করেন। ময়লা-অপরিচ্ছন্ন থাকায় স্কুল কর্তৃপক্ষকে তিরস্কার করতে দেখা যায় মন্ত্রীর।

সকাল ১০টায় শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি পরিদর্শনে আজিমপুর গার্লস স্কুল ও কলেজে যান।  

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, সেখানে গিয়ে প্রথমেই ক্লাসরুমসহ স্কুল প্রাঙ্গণ পরিদর্শন করেন মন্ত্রী। কিন্তু শ্রেণিকক্ষে ময়লা থাকায় আজিমপুর গার্লস স্কুল ও কলেজের অধ্যক্ষ এবং মনিটরিংয়ের দায়িত্বে থাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

করোনা মহামারি এবং ডেঙ্গুর মৌসুমে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখা হচ্ছে কিনা তা সরেজমিন পরিদর্শন হঠাৎ করেই পরিদর্শন করবেন বলে জানান শিক্ষামন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa