ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

স্কুল খোলার দিনে উদয়নে ব্যতিক্রমী আয়োজন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
স্কুল খোলার দিনে উদয়নে ব্যতিক্রমী আয়োজন

ঢাকা বিশ্ববিদ্যালয়: দীর্ঘদিন পর স্কুল খোলার দিনে শিক্ষার্থীদের প্রাণবন্ত রাখতে ব্যতিক্রমী আয়োজন করেছে রাজধানীর উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়।

রোববার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে বিদ্যালয় প্রাঙ্গণে উৎসবের আমেজ বিরাজ করে।

বিদ্যালয়ের গেটে ফুল আর চকলেট নিয়ে অপেক্ষায় ছিলেন শিক্ষক-কর্মকর্তারা। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করছে। এ সময় তাদের বেশ উচ্ছ্বসিত দেখা যায়। কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের পর নৃত্য পরিবেশন করা হয়। এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় বিদ্যালয়ের অধ্যক্ষ জহুরা বেগমসহ শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

আয়োজনের বিষয়ে সংগীত বিভাগের সহকারী শিক্ষক সঞ্জয় কবিরাজ বলেন, করোনার কারণে শিক্ষার্থীরা দীর্ঘদিন স্কুল আঙিনার বাইরে ছিল। অনলাইন ক্লাস হলেও সহপাঠীদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ পায়নি। আজকে তারা সে সুযোগ পেয়েছে। দীর্ঘ সময় পরিচিত গণ্ডি থেকে দূরে থাকার ফলে তাদের মানসিক স্বাস্থ্যের দিকে নজর রেখে এ আয়োজন করেছি। যেন তারা প্রাণবন্ত থাকে।

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আনিকা রহমান বলেন, অনেক মাস পর বিদ্যালয়ে সরাসরি ক্লাসে অংশ নেওয়ার সুযোগ পেয়ে ভালো লাগছে। আমি চাই সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুক। অন্যথায় আক্রান্তের হার বাড়লে আমাদের আবার ঘরে বসে থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa