ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

স্কুল-কলেজে গভর্নিং বডি-ম্যানেজিং কমিটির নির্বাচনের অনুমতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
স্কুল-কলেজে গভর্নিং বডি-ম্যানেজিং কমিটির নির্বাচনের অনুমতি

ঢাকা: শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর স্কুল ও কলেজ তথা নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডিম্যানেজিং কমিটি গঠন ও নির্বাচনের অনুমতি দিয়েছে সরকার।  

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের শিক্ষা প্রতিষ্ঠান প্রধান প্রিজাইডিং অফিসার বা রিটার্নিং কর্মকর্তাদের রোববার চিঠি পাঠিয়েছে।

 

দেড় বছর পর রোববার (১২ সেপ্টেম্বর) থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে সশরীরে ক্লাস শুরু হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গত বছরের ১৮ মার্চ থেকে কোভিড-১৯ মহামারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় বোর্ডের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন কার্যক্রম বন্ধ করা হয়েছিল। বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ চালু হওয়ায় গভর্নিংবডি এবং ম্যানেজিং কমিটি গঠন করার জন্য অনুরোধ করা হলো।  

চিঠির অনুলিপি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, সব জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা শিক্ষা অফিসারকে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এমআইএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa