ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ক্যাম্পাস খোলার দাবিতে ফের আন্দোলনে জাবি শিক্ষার্থীরা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
ক্যাম্পাস খোলার দাবিতে ফের আন্দোলনে জাবি শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খোলার দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। ২৫ সেপ্টেম্বরের মধ্যে হল খোলার তারিখ ঘোষণা এবং ১ অক্টোবরের আগে হল খুলে না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) করিডরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে ক্যাম্পাস খোলার দাবিতে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মশাল মিছিল বের করার ঘোষণাও দেন তারা।

এ সময় লিখিত বক্তব্যে দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম বলেন, ‘করোনা শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে নেমে এসেছে। এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বলা হচ্ছে, হল খোলার জোরালো প্রস্তুতি নেওয়া হয়েছে। তারপরও বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে প্রশাসন থেকে কোনো সিদ্ধান্তের প্রক্রিয়া দেখা যাচ্ছে না। আমরা চাই, ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল খুলে দেওয়া হোক। ’

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাকিবুল রনি, ছাত্র ফ্রন্টের আহ্বায়ক শোভন রহমান ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ।

এর আগে বুধবারের (২২ সেপ্টেম্বর) মধ্যে হল খোলার তারিখ ঘোষণা ও ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল খুলে দেওয়ার দাবি জানায় শিক্ষার্থীরা। দাবির প্রেক্ষিতে বুধবার বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠক ও ২৫ সেপ্টেম্বর সিন্ডিকেট সভা ডাকা হলেও পরে তা বাতিল করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, বাতিল হওয়া অ্যাকাডেমিক কাউন্সিলের সভা ২৯ সেপ্টেম্বর ও সিন্ডিকেট সভা ২ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa