ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

রাবিতে ভর্তিচ্ছুদের আবাসন নিশ্চিতের দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
রাবিতে ভর্তিচ্ছুদের আবাসন নিশ্চিতের দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি): রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসন নিশ্চিতের দাবি জানিয়েছে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, ভর্তিচ্ছুরা যাতে নিরাপত্তাহীনতায় না ভোগেন তার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিতে হবে। আবাসন সংকটের বিষয়ে তাদের সঙ্গে কথা বলে আমরা ফলপ্রসু কোনো ফলাফল পাইনি। ভর্তি পরীক্ষা দিতে এসে শিক্ষার্থীদের যেন বিশ্ববিদ্যালয় নিয়ে কোনো নেতিবাচক ধারণা না হয়, সে দিকটা আমাদের দেখতে হবে।

তারা আরও বলেন, ভর্তি পরীক্ষার সুযোগ নিয়ে অনেক মেস মালিক বাড়তি টাকা আয়ের ফন্দি করছেন। আমরা এ বিষয়ে সিটি কর্পোরেশনের মেয়র ও স্থানীয় সংসদ সদস্যের দৃষ্টি আকর্ষণ করছি।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাবেদুল ইসলাম মনিরের সঞ্চালনায় মানববন্ধনে সংগঠনের উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড. শাহীন জোহরা, সভাপতি কেএএম সাকিব, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মশিউর রহমান, বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতা আমানুল্লাহ আমান বক্তব্য দেন।

এতে রাবি’র অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa