ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পা দিয়ে ভর্তি পরীক্ষা দিলেন ঢাবির এক পরীক্ষার্থী

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
পা দিয়ে ভর্তি পরীক্ষা দিলেন ঢাবির এক পরীক্ষার্থী পা দিয়ে লিখছেন এক শিক্ষার্থী।

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) খ ইউনিটের ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।  

শনিবারের (২ অক্টোবর) এ পরীক্ষায় এক শারীরিক প্রতিবন্ধী পরীক্ষার্থী পা দিয়ে লিখেই সম্পূর্ণ পরীক্ষা দিয়েছেন।

তবে তার পরিচয় পাওয়া যায়নি। এ বিষয়ে দায়িত্বরত শিক্ষকও কোনো তথ্য দিতে পারেননি। তবে সামাজিক মাধ্যমে ছবিটি শেয়ার করে সবাই বাহবা ও শুভকামনা জানাচ্ছেন তাকে।

শনিবার সকাল ১১টায় বাকৃবির বিভিন্ন কেন্দ্রে ঢাবির খ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ৪ হাজার ৪৫৩ জন শিক্ষার্থী। সিট সংখ্যা অনুযায়ী উপস্থিতির হার ৮৭ দশমিক ৭৯ শতাংশ।

এসময় ভর্তি পরীক্ষার হল পরিদর্শন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন এবং ঢাবির প্রতিনিধি দল।  

পরীক্ষার হলগুলো ঘুরে দেখা যায়, স্বাস্থ্যবিধি মেনে স্যানিটাইজেশন ও মাস্ক পরিধান নিশ্চিত করে পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার হলে প্রবেশ করানো হয়। এছাড়াও অসুস্থ পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কমপ্লেক্স হেলথ কেয়ারের বেডে রেখে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা রাখা হয়।  

পরীক্ষা শেষে ঢাবি ভর্তি পরীক্ষার্থী জাকির হোসেন জানান, প্রথমবারের মত ভর্তি পরীক্ষা দিতে আসায় খানিকটা ভয় করছিল। কিন্তু পরীক্ষার পরিদর্শকরা অনেকটাই আন্তরিক থাকার কারণে খুব একটা সমস্যা হয়নি। পরীক্ষার হলের পরিবেশ শান্ত ও স্বাভাবিক থাকায় বেশ ভালোভাবেই পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি।  

শেরপুর থেকে আসা আরেক পরীক্ষার্থী ফারহান ফুয়াদ তুহিন জানান, বিভাগীয় পর্যায়ে কেন্দ্রগুলো হওয়ার কারণে যাতায়াত কষ্ট অনেক কমে গেছে। এর কারণে পরীক্ষার এক ঘণ্টা আগেই খুব সুন্দরভাবে হলে উপস্থিত হতে পেরেছি। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের বড় ভাই ও আপুদের আন্তরিকতা বলার মত। পরীক্ষার প্রশ্নপত্র খুবই মানসম্পন্ন হয়েছে। খুব শান্ত ও নির্মল পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি।  

পরীক্ষার হল পরিদর্শন শেষে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, পরীক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে সুন্দরভাবে পরীক্ষা দিতে পেরেছে। কোথাও কোনো ধরনের সমস্যা হয়নি। সব কেন্দ্রে নির্ধারিত সময় অনুযায়ী পরীক্ষার প্রশ্নপত্র দেওয়া হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ে ঢাবির আরও ৩টি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আশা করছি আজকের মতো বাকি দিনগুলোতেও সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে সক্ষম হবো।

ধারাবাহিকভাবে বাকৃবির কেন্দ্রগুলোতে অক্টোবরের ০৯, ২২ ও ২৩ তারিখ যথাক্রমে ঢাবির গ, ঘ ও চ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad