ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ...

ঢাকা: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

শনিবার (২ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের হল রুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মেসবাহ কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক, এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং দ্বিতীয় সেশনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মোজ্জাম্মেল হক বলেন, আশা করবো ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় কাজ করবে। কারণ প্রতিযোগিতামূল পৃথিবীতে যোগ্যতা দিয়েই টিকে থাকতে হবে।

সম্মানিত অতিথির বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা কোয়ালিটি স্টুডেন্ট চাই। সিটি কর্পোরেশন থেকে যদি প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইন্টার্নশিপ করতে চায় তবে তাদের সুযোগ দেওয়া হবে।

অনুষ্ঠানে ‘স্বাস্থ্যক্ষেত্রে সামাজিক অংশগ্রহণ: কোভিড-১৯ এর শিক্ষা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন প্রতিষ্ঠাবার্ষিকী বক্তা বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেল্থ সার্ভিসেসের (বিইউএইচএস) প্রতিষ্ঠাতা উপাচার্য, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও মিডিয়া ব্যক্তিত্ব প্রফেসর ড. লিয়াকত আলী।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মেসবাহ কামাল বলেন, আমরা প্রাইমএশিয়াকে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। পাশাপাশি আমরা প্রান্তিক জনগোষ্ঠীকে উচ্চ শিক্ষা দানের সুযোগ করে দিতে চাই। এই জন্য দেশে প্রথমবারের মতো আমরা মুক্তিযোদ্ধা পরিবারের পাশাপাশি ট্রান্সজেন্ডার, ক্ষুদ্র নৃগোষ্ঠী, দলিত, হরিজন, বেদে সম্প্রদায় ও চা শ্রমিক প্রান্তীক জনগোষ্ঠীকে ৮০ থেকে ১০০ শতাংশ পর্যন্ত টিউশন ফি’র ওপর স্কলারশিপ দিচ্ছি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, বিশ্বববিদ্যালয়ের প্রথম উপাচার্য প্রফেসর ড. আবদুল মোমিন চৌধুরী, নাট্য ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আবদুল হান্নান চৌধুরী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন।

শুভেচ্ছা বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান রায়হান আজাদ বলেন, আমরা বিদেশে দক্ষ শিক্ষার্থী পাঠাতে চাই। যারা আমাদের জন্য রেমিটেন্স নিয়ে আসতে পারে।

দিনের দ্বিতীয় সেশনে বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাবের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।  

বাংলাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী, প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেসের ডিন প্রফেসর ড. নাশিদ কামালে সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (মনোনীত) প্রফেসর ড. মো. নুরুন্নবী মোল্লা, সকল ডিন, বিভাগীয় প্রধানরা ও প্রশাসনিক প্রধানরা উপস্থিত ছিলেন। এছাড়া সকল শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থী ভার্চুয়ালি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।