ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নিলো শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নিলো শাবিপ্রবি

শাবিপ্রবি (সিলেট): দীর্ঘ ১৯ মাস পর নানা আয়োজনে আবাসিক হলের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) হল প্রশাসন।

সোমবার (২৫ অক্টোবর)সকাল ১০টায় অনলাইন প্লাটফর্ম জুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে হল প্রত্যাবর্তনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর আমাদের আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাসে আবারো প্রাণচাঞ্চল্য ফিরে আসবে। সামনে আরও নতুন নতুন হল হবে, এগুলো সম্পূর্ণ আধুনিকায়ন করে তৈরি করা হবে। এরই মধ্যে আমরা শিক্ষার্থীদের এক ডোজ টিকা নিশ্চিতের ব্যবস্থা করেছি। তবুও কোনো শিক্ষার্থী বাদ পড়লে তাদের দ্রুত টিকার আওতায় নিয়ে আসবো। এছাড়া শিক্ষার্থীদের হলে থাকতে হলে বৈধতা থাকতে হবে। বৈধতা ছাড়া কোন শিক্ষার্থী হলে থাকতে পারবেন না।

তিনি বলেন যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি)নেই তাদের জন্য ক্যাম্পাস খুললে এক সপ্তাহের মধ্যে পরিচয়পত্র নিবন্ধনের ব্যবস্থা করা হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করার আহ্বান জানাই।  

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মোহাম্মদ সামিউল ইসলামে সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক মো. জহীর উদ্দিন আহমদ। অন্যদের মধ্যে প্রক্টর ড. আলমগীর কবীর, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী শুভ চন্দ্র দাস বলেন, অনেক দিন পর ক্যাম্পাসে ফিরতে পেরে অনেক ভালো লাগছে।  

এ সময় শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের লগো সংবলিত মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, চাবির রিং, কলম, খাবার, গোলাপফুল ও হ্যান্ডব্যাগ উপহার দেওয়া হয়।

২০২০ সালের ৮ মার্চ দেশে সর্বপ্রথম করোনা সংক্রমণ দেখা দেয়। ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। করোনা সংক্রমণ অব্যাহত থাকায় দীর্ঘ ১৮ মাসে দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়। সর্বশেষ ১১ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাধারণ ছুটি শেষ হয়।

এরপর ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে ক্লাস শুরু করে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তারপর ১৩ সেপ্টেম্বর থেকে মেডিক্যালের শিক্ষার্থীরা সরাসরি ক্নাস শুরু করে। পরিশেষে আবাসিক হল খোলার মাধ্যমে দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো শাবিপ্রবি শিক্ষার্থীদের।  

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa