ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

জবিতে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কার্যক্রম শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
জবিতে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কার্যক্রম শুরু

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বাংলাদেশ নির্বাচন কমিশনের সহযোগিতায়  শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।  

সোমবার (২৫ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

উপাচার্যের সভাপতিত্বে উদ্বোধন আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ূন কবীর, প্রকল্প পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, ঢাকা অঞ্চলের নির্বাচনী অফিসার হেলাল উদ্দীন এবং সিনিয়র নির্বাচন অফিসার মুনির হোসাইন খান, ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

জানা যায়, শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন করার জন্য (www.nidw.gov.bd) নিবন্ধন ফরম যথাযথভাবে পূরণ করে কপি ডাউনলোড করে অনলাইন জন্ম সনদ, শিক্ষা সনদ, বাবা-মাতার এনআইডি কপি, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের কপির সত্যায়িত কপি সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে (রেজিস্ট্রেশন কেন্দ্রে) আসতে বলা হয়েছে। ইতোপূর্বে যেসব শিক্ষার্থী নিবন্ধন ফরম পূরণ করেছেন কিন্তু বায়োমেট্রিক কার্যক্রম সম্পন্ন করতে পারেননি তারাও জাতীয় পত্র নিবন্ধন করতে পারবেন। সেক্ষেত্রে তাদের ও উল্লিখিত কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। আগামী ২৮ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa