ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গুচ্ছের ফল পুনঃনিরীক্ষণ ফি ২ হাজার টাকা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২১
গুচ্ছের ফল পুনঃনিরীক্ষণ ফি ২ হাজার টাকা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের সময়সীমা ও আবেদন ফি নির্ধারণ করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে ফল পুনঃনিরীক্ষিণের ফি ধরা হয়েছে দুই হাজার টাকা।

ফলাফল পরিবর্তন হলে সম্পূর্ণ টাকা ফেরত পাবেন আবেদনকারী।

শনিবার (৬ নভেম্বর) গুচ্ছ ভর্তি সংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd) একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে আগামী রোববার (৭ নভেম্বর) দুপুর ১২টা থেকে বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য শিক্ষার্থীদের দুই হাজার টাকা দিয়ে আবেদন করতে হবে। তবে ফলাফল পরিবর্তন হলে আবেদনকারীরা টাকা ফেরত পাবেন।

এতে আরও বলা হয়, পুনঃনিরীক্ষণের ফলাফল আবেদনকারীর মোবাইল নম্বরে খুদে বার্তার মাধ্যমে জানানো হবে।  

গত ১৭ অক্টোবর বিজ্ঞান অনুষদের (এ ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে এবারের গুচ্ছ ভর্তি পদ্ধতির যাত্রা শুরু হয়। এরপর ২৪ অক্টোবর মানবিক অনুষদের (বি ইউনিট) পরীক্ষা শেষে ২৬ অক্টোবর বিকেল ৫টায় ফলাফল দেওয়া হয়। ফলাফল প্রকাশের পরই শিক্ষার্থীরা বিস্তর অভিযোগ করতে থাকেন ও ফল চ্যালেঞ্জের সুযোগ দেওয়ার দাবি জানান।

গত ১ নভেম্বর বাণিজ্য অনুষদের (সি ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে প্রথমবারের মতো আয়োজিত সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। তবে সি ইউনিটের ফলাফল ঘিরেও শিক্ষার্থীরা ছিল অসন্তুষ্ট। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ফলাফল চ্যালেঞ্জের সুযোগ করে দিয়েছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।