ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির ভর্তি পরীক্ষা 

প্রতি আসনে লড়ছে ১৬৩ জন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
প্রতি আসনে লড়ছে ১৬৩ জন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জীববিজ্ঞান অনুষদের (ডি ইউনিট) ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষা।  

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান এ তথ্য জানান।

এবার ১৮৮৯ আসনের বিপরীতে লড়াই করবেন ৩ লাখ ৮ হাজার ২০ জন শিক্ষার্থী। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে লড়বেন ১৬৩ জন শিক্ষার্থী। এছাড়া প্রথম দিন অনুষ্ঠিতব্য ডি ইউনিটের পরীক্ষায় ৩২০টি আসনের বিপরীতে লড়াই করবেন ৬৯ হাজার ১২৯ জন অর্থাৎ এই ইউনিটে আসন প্রতি লড়াই করবে ২১৬ জন শিক্ষার্থী।  

এবারের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি অনুযায়ী ৯ ও ১০ নভেম্বর ১০ শিফটে ‘ডি’ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ, ১১ নভেম্বর ‘এইচ’ ইউনিটের অধীনে ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এবং ‘জি’ ইউনিটের অধীনে ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিদিন প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে পৌঁনে ১০টা, দ্বিতীয় শিফটের সাড়ে ১০টা থেকে সোয়া ১১টা, তৃতীয় শিফটের দুপুর ১২টা থেকে পৌঁনে ১টা, চতুর্থ শিফটের পৌঁনে ২টা থেকে আড়াইটা এবং পঞ্চম শিফটের পরীক্ষা সোয়া ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হবে।

এছাড়া ১৪ নভেম্বর ‘বি’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ, ১৫ নভেম্বর ‘এফ’ ইউনিটের অধীনে আইন অনুষদ এবং ‘আই’ ইউনিটের অধীনে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ১৬ নভেম্বর ‘ই’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদ, ‘সি-১ ইউনিটের অধীনে কলা ও মানবিকী অনুষদ (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ) এবং ১৮ নভেম্বর ‘সি’ ইউনিটের অধীনে কলা ও মানবিকী অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  
এছাড়া ২০ ও ২১ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে এ বছরের ভর্তি পরীক্ষা সমাপ্ত হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, নভেম্বর ০৯ , ২০২১ 
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।