ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষার্থী আকবর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
জবি শিক্ষার্থী আকবর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন জবি শিক্ষার্থী আকবর হোসাইনের হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ব্যবস্থাপনা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আকবর হোসাইনের হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর এমন মৃত্যু কোনোভাবে কাম্য নয়। আকবর দুই মাস আগে নিহত হয়েছেন। এখনও তার হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হয়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আমাদের অনুরোধ, দ্রুত জড়িতদের আইনের আওতায় আনুন।

বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মহিউদ্দিন বলেন, আকবরের ছবি আমার চোখের সামনে এখনও ভাসছে। সে খুবই শান্ত, বিনয়ী ও মেধাবী ছাত্র ছিল। তার মৃত্যু পুরো বিশ্ববিদ্যালয়কে নাড়া দিয়েছে। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছে। কিন্তু দুঃখের বিষয় হলো, এখনও এ ঘটনার রহস্যের জট খোলেনি।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও সহকারী প্রক্টর অংশ নেন।

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট সকালে পুরান ঢাকার সূত্রাপুরের মেস থেকে মোবাইল ফোন আর ল্যাপটপ নিয়ে বেরিয়ে যান আকবর। সেদিন রাতে চট্টগ্রামের খুলশী থানার জিওএস ফ্লাইওভারের নিচ থেকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিশ। এরপর ১ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় আকবরের পরিবার খুলশী থানায় একটি মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।