ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির বাদ পড়া শিক্ষার্থীরা টিকা পাবেন রোববার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
শাবিপ্রবির বাদ পড়া শিক্ষার্থীরা টিকা পাবেন রোববার প্রতীকী ছবি।

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) যেসব শিক্ষার্থী কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিতে পারেননি, বিশেষ ব্যবস্থায় তাদের টিকা নেওয়ার সুযোগ দেওয়া হচ্ছে।

আগামী রোববার (১৪ নভেম্বর) বাদ পড়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টার থেকে টিকা পাবেন।

মঙ্গলবার (০৯ নভেম্বর) দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে শাবিপ্রবির মেডিক্যাল প্রশাসক অধ্যাপক ড. মো. কবির হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, শাবিপ্রবির যেসব শিক্ষার্থী এখনও টিকা নিতে পারেননি, তারা আগামী রোববার টিকা নেওয়ার সুযোগ পাবেন। এরপর টিকা কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। শিক্ষার্থীরা চাইলেও মেডিক্যাল সেন্টার থেকে টিকার প্রথম ডোজ নিতে পারবেন না।

তিনি জানান, শিক্ষার্থীরা জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন, টিকা কার্ডের মূলকপি ও ফটোকপি (যদি থাকে) এবং স্টুডেন্ট আইডি কার্ডের ফটোকপি জমা দিয়ে টিকা নিতে পারবেন। আর যেসব শিক্ষার্থী জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া টিকা নিয়েছেন তাদের দ্রুত এনআইডি কার্ড তৈরি করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তথ্য জমা দিতে হবে।

মেডিক্যাল প্রশাসক বলেন, আমরা গত ১৬ অক্টোবর থেকে টিকা কার্যক্রম শুরু করেছি। ওইদিন থেকে ২৭ অক্টোবর পর্যন্ত এক হাজার ৭১৭ জন শিক্ষার্থী ফাইজারের প্রথম ডোজ নিয়েছেন। আমাদের বিশ্ববিদ্যালয়ে মোট নয় হাজার ২৪২ জন শিক্ষার্থী রয়েছেন। এর মধ্যে ৯৫ শতাংশের বেশি শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। আমরা শিক্ষার্থীদের শতভাগ টিকার আওতায় নিয়ে আসতে চাই।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।