ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

'প্রতিবন্ধীদের জন্য বিশেষ ব্যবস্থা হবে জবির নতুন ক্যাম্পাসে'

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
'প্রতিবন্ধীদের জন্য বিশেষ ব্যবস্থা হবে জবির নতুন ক্যাম্পাসে' জবি উপাচার্য অধ্যাপক ড.ইমদাদুল হক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): কেরানীগঞ্জে নির্মাণাধীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসকে ‘বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী’ বান্ধব ক্যাম্পাস হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড.ইমদাদুল হক।

সোমবার (৬ অক্টোবর) সকালে দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড ডেভলপমেন্ট, জবি শাখা  আয়োজিত  ‘আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস-২০২১’ উপলক্ষে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অধ্যাপক ড.ইমদাদুল হক বলেন, নতুন ক্যাম্পাসের পাশাপাশি বর্তমান ক্যাম্পাসেও ‘বিশেষ চাহিদা সম্পন্ন’ শিক্ষার্থীদের অধিকার সংরক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

পরিচালক (ছাত্র-কল্যাণ) ও পিডিএফ, জবি ইউনিটের উপদেষ্টা অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের সভাপতিত্বে এবং পিডিএফ, জবির আহ্বায়ক এবং সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মুহা. শহীদুল হকের সঞ্চালনায় অনষ্ঠিানে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান, প্রক্টর ড. মোস্তফা কামাল, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও পিডিএফ, জবি শাখার উপদেষ্টা মণ্ডলীর সদস্য সচিব রাজেশ কুমার দেব, সদস্য মো. রেজাউল করিম ও শাহ মো. আজিমুল এহসান, শিক্ষার্থী প্রতিনিধি পার্থ রায় (সভাপতি), রাকিব হাসান (সাধারণ সম্পাদক), পিডিএফ ইয়ুথ নেটের ডেপুটি টিম লিডার মেসবাহুল হকসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa