ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

প্রধান শিক্ষক ও দপ্তরি ছাড়াই চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
প্রধান শিক্ষক ও দপ্তরি ছাড়াই চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়

নেত্রকোনা: নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলা সদরের পূর্বধলা সদরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন বছর ধরে প্রধান শিক্ষক পদটি শূন্য রয়েছে এক বছর আগে দপ্তরি মারা যাওয়ায় এ পদটিও শূন্য রয়েছে। প্রধান শিক্ষক না থাকায় শিক্ষার্থীদের প্রতিষ্ঠানে পাঠদানসহ প্রশাসনিক কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, পূর্বধলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৫৮ খ্রি. স্থাপিত হয়েছে। যার শিক্ষার্থী সংখ্যা প্রায় ৫০০ জন, সহকারী শিক্ষক রয়েছেন ১০ জন। গত ২১ সেপ্টম্বর ২০১৯ ইং তারিখে প্রধান শিক্ষকের অবসর জনিত কারণে পদটি শুন্য হয় এবং ২৬ এপ্রিল ২০২০ ইং তারিখে দপ্তরি আ. মোতালেবের মৃত্যু জনিত কারণে পদটি  শূন্য হয়।  
এরপর বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে দায়িত্ব নিতে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় থেকে প্রধান শিক্ষকরা আবেদন করলেও অজানা কারণে পদটি শূন্য রয়েছে ।

এক শিক্ষার্থীর অভিভাবক মো. ফজলুল হক বলেন, পূর্বধলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলা সদরের একটি অন্যতম বিদ্যাপিঠ। প্রতিষ্ঠানটিতে প্রধান শিক্ষক না থাকায় প্রশাসনিক কাজের সমস্যা হচ্ছে । শূন্য পদে শিক্ষক নিয়োগ দিয়ে এ সংকট দূর করা উচিত।

জেলা শিক্ষা অফিসার ওবায়দুল্লাহ বলেন, সিনিয়র ৮ জন আবেদন কারি শিক্ষকদের তালিকা করে অধিদপ্তরে পাঠানো হয়েছে অনেক আগেই কিন্তু এখনও কাউকে নিয়োগ দেয়নি। তবে ২০২২ সনের জানুয়ারি মাসে এ সমস্যার সমাধান সম্ভব এর আগে নতুন করে আবেদন নেওয়া বা বদলির কোনো সুযোগ নেই। দপ্তরি নিয়োগের বিষয়টি মামলা জনিত কারণে আটকে রয়েছে তাই আপাতত নিয়োগ দেওয়া সম্ভব হচ্ছে না।  

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa