ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

ফেনী ইউনিভার্সিটির শিক্ষকদের অ্যাক্রেডিটেশন ট্রেনিং সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
ফেনী ইউনিভার্সিটির শিক্ষকদের অ্যাক্রেডিটেশন ট্রেনিং সম্পন্ন

ফেনী: ফেনী ইউনিভার্সিটির সব শিক্ষকদের নিয়ে ইউনিভার্সিটির মান উন্নয়ন বিষয়ক ‘অ্যাক্রেডিটেশন রুলস অ্যান্ড স্ট্যান্ডার্ড’ ট্রেনিং সম্পন্ন হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) ফেনী বিশ্ববিদ্যালয়ের একটি কক্ষে এই ট্রেনিং আয়োজিত হয়।

ইউনিভার্সিটির মান উন্নয়ন নিয়ে কাজ করা ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এই ট্রেনিংয়ের আয়োজন করে।

এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য ও সাবেক প্রেসিডেন্ট আব্দুস সাত্তার, ভাইস-প্রেসিডেন্ট এ কে এম শাহেদ রেজা, উপাচার্য অধ্যাপক ড. মো. সাইফুদ্দিন শাহ্, ট্রেজারার অধ্যাপক তায়বুল হক এবং রেজিস্ট্রার এ কে এম আবুল খায়ের।

ট্রেনিং পরিচালনা করেন আইকিউএসির পরিচালক কমডোর জসীম উদ্দীন ভূঁঞা এবং অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম।

অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের সদস্য ও সাবেক প্রেসিডেন্ট আব্দুস সাত্তার বলেন, ‘দেশের সব বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করতে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল (বিএসি) যে গাইডলাইন দিয়েছে, ফেনী ইউনিভার্সিটিকে সেভাবেই পরিচালনা করে আন্তর্জাতিক মানে নিয়ে যেতে আমরা বদ্ধপরিকর’।

তার কথার সূত্র ধরে ট্রাস্টি বোর্ডের ভাইস-প্রেসিডেন্ট এ কে এম শাহেদ রেজা বলেন, ‘ফেনী বিশ্ববিদ্যালয়ের পরিচালকরা কেউ ব্যবসায়িক দৃষ্টিতে প্রতিষ্ঠানটিকে দেখেন না। আমরা চাই, আমাদের শিক্ষার্থীরা এখান থেকে শিক্ষা নিয়ে জাতীয় পর্যায়ে অবদান রাখুক। আর এই চাওয়ার বাস্তবায়নে বিএসি যেসব নির্দেশনা দিয়েছে, সেগুলো অনুসরণ করেই আমরা বিএসির অ্যাক্রেডিটেশন (মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃতি) পাবো বলে বিশ্বাস করি’।

উপাচার্য অধ্যাপক ড. মো. সাইফুদ্দিন শাহ্ সব শিক্ষকদের উদ্দেশ করে বলেন, ‘এই ভার্সিটিকে দেশের অন্যতম সেরা প্রতিষ্ঠান বানাতে আমি আপনাদের নিবেদনের শতভাগই প্রত্যাশা করি’।

উদ্ভোধনী অনুষ্ঠান শেষে সব শিক্ষকদের দুইটি সেশনে ট্রেনিং করান যথাক্রমে আইকিউএসি পরিচালক কমডোর জসীম উদ্দীন এবং অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক আবুল কাশেম। ট্রেনিংয়ে বিএসি-প্রণীত ‘অ্যাক্রেডিটেশন রুলস অ্যান্ড স্ট্যান্ডার্ড’ নিয়ে হাতে-কলমে ট্রেনিং দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৭১২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa