ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রাথমিক বিদ্যালয়ের শীতকালীন ছুটি কমলো

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
প্রাথমিক বিদ্যালয়ের শীতকালীন ছুটি কমলো

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শীতকালীন ছুটি পুনঃনির্ধারণ করেছে সরকার।  

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে ১৯-২৯ ডিসেম্বরের পরিবর্তে এই ছুটি ২৪-২৯ ডিসেম্বর পুনঃনির্ধারণ করে শনিবার আদেশ জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছুটির তালিকাসহ বর্ষপঞ্জি ২০২১ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে মুদ্রণ ও মাঠপর্যায়ে বিতরণ করা হয়। বর্ষপঞ্জিতে যিশু খ্রিস্টের জন্মদিন (বড় দিন) ও শীতকালীন অবকাশ ১৯-২৯ ডিসেম্বর উল্লেখ রয়েছে।  

'দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর থেকে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে পুনরায় শ্রেণিকার্যক্রম চালু করা হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিখন ঘাটতি দূরীকরণের জন্য এনসিটিবি, নেপ ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যৌথ উদ্যোগে পুনর্বিন্যস্ত এআরএলপি ও ব্লেন্ডেড রুটিন (অনলাইন, সরাসরি রেডিও এবং টেলিভিশনের মাধ্যমে) প্রণয়ন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে এ পুনর্বিন্যস্ত এআরএলপি ও ব্লেন্ডেড রুটিন অনুসরণে সরকারি প্রাথামিক বিদ্যালয়সমূহে শিখন শেখানো কার্যক্রম চলমান রয়েছে। পুনর্বিন্যস্ত এআরএলপি ও ব্লেন্ডেড রুটিন অনুসারে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম চালমান থাকবে। '

নির্দেশনায় বলা হয়, এমতাবস্থায় যিশু খ্রিস্টের জন্মদিন (বড় দিন) ও শীতকালীন ছুটি পালনের জন্য ২৪-২৯ ডিসেম্বর পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ বন্ধ থাকবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।