ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রী বই উৎসবের উদ্বোধন করবেন ৩০ ডিসেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
প্রধানমন্ত্রী বই উৎসবের উদ্বোধন করবেন ৩০ ডিসেম্বর

ঢাকা: করোনা মহামারির কারণে এ বছরও সারাদেশে বই উৎসব হবে না। তবে বছরের প্রথম দিন থেকে শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দেওয়া হবে।

আগামী ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি ‘পাঠ্যপুস্তক উৎসব’ এর উদ্বোধন করবেন। ওই দিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উৎসবের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী গণভবন থেকে এই কার্যক্রমের উদ্বোধন করবেন বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রীর কাছ থেকে ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দেওয়ার জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) গত ১৯ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালকের কাছে তিনজন ছাত্রছাত্রীর তালিকা চেয়েছে।

চিঠিতে ‘পাঠপুস্তক উৎসব’ উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য মাধ্যমিক স্তরের নবম শ্রেণি বাদে প্রতি শ্রেণির একজন করে ষষ্ঠ, সপ্তম, অষ্টম শ্রেণির মোট তিন জন ছাত্রছাত্রীর ছবি, মোবাইল নম্বরসহ নামের তালিকা পাঠাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার বিনামূল্যের পাঠ্যবই ছাপাখানা পরিদর্শন করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, অতিমারির কারণে এ বছরও বই উৎসব করার মতো পরিস্থিতি আমাদের নেই। সব স্কুলেই ক্লাস ধরে ধরে বই বিতরণ করা হবে। যখন যে শিক্ষার্থীর বই পাওয়ার কথা সে সময় শিক্ষার্থীরা বই পাবে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।