ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহী ক্যাডেট কলেজে শতভাগ জিপিএ-৫

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
রাজশাহী ক্যাডেট কলেজে শতভাগ জিপিএ-৫

রাজশাহী: ভালো ফলাফল অর্জনের ক্ষেত্রে রাজশাহী ক্যাডেট কলেজের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। প্রতি বছরের মতো এবারও সেই কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন শিক্ষার্থীরা।

 

রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে শতভাগ জিপিএ-৫ পেয়েছেন রাজশাহী ক্যাডেট কলেজ। কলেজের ৫১ জন পরীক্ষার্থীর সবাই জিপিএ-৫ পেয়েছেন।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে রাজশাহী ক্যাডেট কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন (বিএন) এইচআর আফরাদ এ তথ্য নিশ্চিত করেন।  

রাজশাহী ক্যাডেট কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন (বিএন) এইচআর আফরাদ বাংলানিউজকে বলেন, কলেজের ৫১ জন পরীক্ষার্থীর সবাই জিপিএ-৫ অর্জন করেছেন। আমাদের শিক্ষকদের নিবিড় তত্ত্বাবধানের কারণে আজকের এ সফলতা। সামগ্রিক বিবেচনায় ক্যাডেট কলেজ কেবল ভালো ছাত্র নয়, আদর্শ নাগরিক গড়ার প্রত্যয়ে এগিয়ে চলেছে।  

তিনি আরও বলেন, ক্যাডেট কলেজসমূহে শুধুমাত্র পড়ালেখা নয়, শারীরিক ও মানসিক উৎকর্ষ সাধনের জন্য মৌলিক সামরিক শিক্ষা এবং খেলাধুলা অনুশীলন করা হয়ে থাকে।  

এছাড়া সৃজনশীলতা বৃদ্ধির লক্ষ্যে সহপাঠক্রমিক কার্যক্রমে অংশগ্রহণের ব্যাপক সুযোগ রয়েছে। ভবিষ্যতে এ কর্মধারা যেন অব্যাহত থাকে সেজন্য সবার আন্তরিক দোয়া ও সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।