ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছেন জবির ৯২ জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছেন জবির ৯২ জন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৯২ জন শিক্ষার্থী। এছাড়াও শিক্ষকদের ১১টি প্রজেক্ট অনুমোদন দেওয়া হয়েছে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান এবং খাদ্য ও কৃষিবিজ্ঞান এই তিন ক্যাটাগরিতে এবার ফেলোশিপ পাচ্ছেন মোট দুই হাজার ৪৪৬  জন শিক্ষার্থী। নবায়ন ক্যাটাগরিতে পেয়েছেন ৪২ জন শিক্ষার্থী। এছাড়াও শিক্ষকদের সর্বমোট ৬৩৮টি প্রজেক্ট অনুমোদন হয়েছে। এরমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছেন ৯২ জন শিক্ষার্থী। এছাড়াও শিক্ষকদের ১২টি প্রজেক্ট অনুমোদন পেয়েছে।

১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি এবং পোস্ট-ডক্টরাল পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।